আসছে শাওমি “মি ১০ আই” সাধ্যের মধ্যে সবটুকু

মনোজ কান্তি দাশ:: শাওমির মি ১০ লাইন-আপে ইতিমধ্যেই অনেকগুলো ফোন যুক্ত হয়েছে। এই লাইন-আপে এবার নতুন যুক্ত হলো মি ১০আই। ডিজাইন কিংবা স্পেসিফিকেশন বিবেচনা ফোনটিকে রেডমি নোট ৯ প্রো ৫জি এর রিব্র‍্যান্ডেড ভার্সন ও বলা যেতে পারে। মূলত “মেড ইন ইন্ডিয়া” ইনিশিয়েটিভ এর লক্ষ্যেই এই নতুন ফোন আনলো শাওমি।

মি ১০আই রয়েছে কিছু বাড়তি আকর্ষণ। এর মধ্যে প্রধান হলো ১০৮মেগাপিক্সেল ক্যামেরা, যা স্যামসাং এর আইসোসেল এইচএম২ সেন্সর। এর পাশেই রয়েছে ৮মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা। থাকছে একটি ২মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২মেগাপিক্সেলের আরেকটি ডেপথ সেন্সর। ফোনটির সামনেই পাঞ্চহোল ডিসপ্লেতে স্থান পেয়েছে ১৬মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।
৬.৬৭ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লেতে থাকছে ১২০হার্জ রিফ্রেশ রেট সুবিধা। এই ডিসপ্লে প্রয়োজন অনুযায়ী এর রিফ্রেশ রেট পরিবর্তনে সক্ষম, যেমনঃ সাধারণ অ্যাপে ৩০হার্জ ও গেমিং এর ক্ষেত্রে ১২০হার্জ রিফ্রেশ রেট আপনাআপনি সেট হয়ে যাবে। ডিসপ্লেটি এইচডিআর ১০+ সাপোর্ট। থাকছে ওয়াইডভাইন এল১ সাপোর্ট, তাই এইচডি স্ট্রিমিং করা যাবে নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম এর মত অ্যাপগুলোতে।

মি ১০আই ফোনটিতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট। ফোনটি পাওয়া যাবে ৬ ও ৮জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে।

মি ১০আই ফোনটতে থাকছে ৪৮২০মিলিএম্প এর ব্যাটারি। ফোনটি ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড, যার জন্য চার্জার ফোনের বক্সেই দেওয়া থাকবে। ফোনটিতে আরো যুক্ত হয়েছে স্টিরিও স্পিকার, হেডফোন জ্যাক, আইআর ব্লাস্টার এবং মোস্ট ইম্পর্ট্যান্টলি সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর।

প্যাসিফিক সানরাইজ, মিডনাইট ব্ল্যাক, আটলান্টিক ব্লু – এই তিনটি রং এ পাওয়া যাবে মি ১০আই ফোনটি। ভারতের বাজারে ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের মি ১০আই পাওয়া যাবে ৩০০ডলার বা ২১,৯৯৯রুপিতে।  ৮জিবি র‍্যাম ও ১২৮ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের মি ১০আই পাওয়া যাবে ২৩,৯৯৯রুপিতে। এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্ট, ৬জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ এর মি ১০আই পাওয়া যাবে ২০,৯৯৯রুপিতে। ফোনটি জানুয়ারির ৮তারিখ হতে ভারতের বাজারে পাওয়া যাবে।
টেকবাজ

Related posts

Leave a Comment