বার্সায় ইনিয়েস্তার জায়গায় পগবাকে চান মেসি!

প্রতিবার বিশ্বকাপের পরই রথী মহারথীদের উত্থান পত্তন দেখা যায়। কেউ স্বেচ্ছায় কেউবা আবার চাপে পড়েও বর্তমানকে বিদায় জানান। চলতি বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেয় স্প্যানিশরা। রাশিয়ার বিপক্ষে হারের পর আন্দ্রে ইনিয়েস্তা স্পেন থেকে অবসরের সিদ্ধান্ত নেন। ২০১০ সালে প্রথমবারের মতো সোনালী শিরোপা জেতার অন্যতম নায়কের জাতীয় দলের শেষটা ভালো না হলেও বিশ্বকাপ শুরুর আগে প্রিয় বার্সেলোনাকে বিদায় জানিয়েছিলেন বীরের বেশে।
লা লিগার শিরোপা ঘরে তুলে কাতালান ক্লাবটিকে রঙ্গিন উদযাপন করে কিংবদন্তির বিদায় সংবর্ধনা আয়োজন করেছিল। ইনিয়েস্তা যোগ দিয়েছেন জাপানের একটি দলে। তবে বার্সার মাঝমাঠের দায়িত্ব কে সামলাবে এমন প্রশ্নের উত্তর মিলছিল না। তবে চিন্তার কোনো কারণ নেই ব্লাউগ্রানা সমর্থকদের জন্য রয়েছে সুখবর।
ডন ব্যালন জানিয়েছে, বিশ্বের ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডারের বদলে যোগ দিতে চলেছেন পল পগবা। বিষয়টিতে হস্তক্ষেপ করছেন খোদ লিওনেল মেসি।
স্প্যানিশ গণমাধ্যমটি আরও জানায়, অ্যাথলেতিকো মাদ্রিদের প্লে মেকার আঁতোয়া গ্রিজম্যানকে দলে ভেড়ানোর আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হয় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তবে ফ্রান্সের অধিনায়ক বর্তমান ক্লাবেই থাকার আগ্রহ জানান। তবে স্প্যানিশ জায়ান্টরা হতাশ না হয়ে ফ্রেঞ্চম্যান পগবাকে নেয়ার আগ্রহ প্রকাশ করেছে।
২০১৬ সালে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে রেকর্ড ৮৯.৩ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান। গুঞ্জন রয়েছে ইংলিশ ক্লাবটি ২৬ বছর বয়সী এই তারকার জন্য ১০০ মিলিয়ন ইউরোর দর হেঁকেছে।
ডন ব্যালন জানিয়েছে, ব্রাজিলিয়ান তারকা কুতিনহো ও ক্রোয়েশিয়ান তারকা ইভান রাকিটিচের সঙ্গে পগবার মেলবন্ধনে ব্যাপক সুবিধা পাবে মেসি তথা বার্সার আক্রমণ ভাগ। তাই আর্জেন্টাইন মহাতারকার হাত ধরেই স্প্যানিশ দলটি দেখা যেতে পারে পগবাকে।
এমনিতেও ম্যাজিশিয়ান মেসির সঙ্গে ফ্রেঞ্চ তারকার ঘনিষ্ঠতা অনেক। সব শেষ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচেও দুইজনকে এক সঙ্গে দেখা যায়। ওই ম্যাচে ফ্রান্সের জার্সিতে আর্জেন্টিনা ৪-৩ গোলে হারানোর পর পগবা বলেন, মেসিই আমাকে ফুটবলকে ভালোবাসতে শিখিয়েছেন।

Related posts

Leave a Comment