সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষদিন আজ

রাজশাহী,সিলেট ও বরিশাল সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষদিন আজ। আগামীকাল প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা।

রাজশাহীতে আওয়ামী লীগকে সমর্থন জানিয়ে প্রার্থিতা থেকে সরে দাঁড়িয়েছেন জাতীয় পার্টির নেতা ওয়াসিউর রহমান দোলন। ফলে এখন পর্যন্ত পাঁচজন মেয়রপ্রার্থী রয়েছেন। এরা হলেন-আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল, গণসংহতি আন্দোলন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোরশেদ, বাংলাদেশ জাতীয় পার্টির হাবিবুর রহমান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শফিকুল ইসলাম। সহকারী রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান জানান, সিটি নির্বাচনে ৩০টি ওয়ার্ডের বিপরীতে ৬৮জন সাধারণ কাউন্সিলরের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। এরমধ্যে দুজন তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এছাড়া সংরক্ষিত ১০টি আসনে ৫২জন নারী প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। তবে বিকেল ৫টার পর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

এদিকে, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে এখন পর্যন্ত দুই কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। সিলেটে নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তার হাতে তারা মনোনয়ন প্রত্যাহারের লিখিত আবেদনপত্র জমা দেন। ২১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এনামুল হক এবং ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী খসরু আহমদ। সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থি রয়েছেন ৭ জন। ২৭ টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর আছেন ১৯৩ জন।

Related posts

Leave a Comment