সুনামগঞ্জে কালবৈশাখী ঝড়ে উপড়ে পড়লো ৩৩ কেবি বিদ্যুতের ১৩ খুঁটি

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন নির্মাণাধীন লাইনের কাজ শেষ হওয়ার পর চালু না হতেই ঝড়ে খুটিসহ ভেঙ্গে পড়েছে।

রোববার ভোর ৫টায় কালবৈশাখি ঝড়ে সুনামগঞ্জ জামালগঞ্জ সড়কের বড়ঘাট এলাকায় লাইনসহ ১৩টি খুটি ঝড়ে ভেঙ্গে সড়কে পড়ে গেছে। এতে জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরসহ তিনটি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ জানায়, রোববার ভোর রাতে অল্প সময়ের কালবৈশাখি ঝড় হয়। এতে বড়ঘাট এলাকায় পল্লী বিদ্যুতের ৩৩ কেভি লাইনের ১৩টি খুটি বিদ্যুতের তারসহ ভেঙ্গে নিচে পড়ে যায়। তারা জানান তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণ করা হচ্ছিল, কিন্তু চালুর আগেই রবিবার ভোরে ঝড়ে ১৩টি খুটি লাইন নিয়ে ভেঙ্গে পড়ে। ফলে তিনটি উপজেলার সঙ্গে ভোর থেকেই যান চলাচল বন্ধ রয়েছে। তবে সকাল থেকেই পল্লীবিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুটি ও তার অপসারণের কাজ শুরু করেছেন।

বড়ঘাট গ্রামের বাসিন্দা নূরুল আমিন বলেন, খুটিগুলো খুবই দুর্বল। যার ফলে সামান্য ৫-১০ মিনিটের ঝড়ে ১৩টি খুটি ভেঙ্গে গেছে।

ঠিকাদার মাসুক মিয়া বলেন, আমার কাজ ছিল বিদ্যুৎ সঞ্চালন তারগুলো বসানো। অন্য ঠিকদার খুটি বসানোর কাজ করেছে। আমি গত ২৭ মার্চ আমার কাজ শেষ করেছি। আজ ঝড়ে ১৩টি খুটি তার নিয়ে ভেঙ্গে পড়েছে।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন বলেন, এটি আমাদের ৩৩ কেভি লাইনের নির্মাণাধীন লাইন। এখনো বিদ্যুৎ সরবরাহ হয়নি। ঝড়ে ১৩ টি খুটি ভেঙ্গে গেছে। আমরা সড়ক থেকে তার ও খুটি অপসারণের কাজ শুরু করেছি।

Related posts

Leave a Comment